1. faysal.rakib2020@gmail.com : admin :
  2. sarderamin830@gmail.com : Ajkerajker Ganamat : Ajkerajker Ganamat
বুধবার, ১৯ জুন ২০২৪, ০২:৩৫ অপরাহ্ন
নোটিশ :
বিভিন্ন জেলা ও উপজেলা পর্যায় সংবাদকর্মী আবশ্যক । যোগাযোগ: 01773730313
সংবাদ শিরোনাম :
আজ আরাফাতের ময়দান মুখরিত হচ্ছে ‘লাব্বাইক’ ধ্বনিতে বাবুগঞ্জে উপজেলায় ফারজানা, বানারীপাড়ায় ফারুক এবং উজিরপুরে ইকবাল নির্বাচিত বরিশালে ক্লাবফুট চিকিৎসাসেবা নিয়ে জনসচেতনতামূলক সমন্বয় সভা অনুষ্ঠিত। বরিশালে সুশাসন প্রতিষ্ঠায় সাংবাদিকদের ভূমিকা অনস্বীকার্য-প্রধান তথ্য অফিসার বাবুগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন স্বপন’র পক্ষে গণজোয়ার বাবুগঞ্জ উপজেলা নির্বাচন ফারজানার জনপ্রিয়তায় ঈর্ষান্বিত প্রতিপক্ষ, প্রচারণায় বাধার অভিযোগ বাকেরগঞ্জে ৩ যুবককে কুপিয়ে আহত ঝলকাঠি উপজেলা নির্বাচনে সরাসরি হস্তক্ষেপ করছেন আমির হোসেন আমু টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

পাকিস্তানকে ফের হারিয়ে সিরিজ জিতল বাংলাদেশ

  • প্রকাশিত : শনিবার, ২৮ অক্টোবর, ২০২৩
  • ৪২ 0 বার সংবাটি দেখেছে

স্পোর্টস ডেস্কঃ —

পাকিস্তানকে ফের হারিয়ে সিরিজ জিতল বাংলাদেশ
প্রথম ম্যাচের মতো দ্বিতীয়টিতেও এলো সহজ জয়। টানা দুই জয়ে নারীদের টি-টোয়েন্টি ক্রিকেটে এই প্রথমবার পাকিস্তানকে সিরিজ হারানোর স্বাদ পেল বাংলাদেশের মেয়েরা।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আজ ২০ রানের জয় পেয়েছে বাংলাদেশ। আগে ব্যাট করে ৬ উইকেট হারিয়ে পাকিস্তানের সামনে ১২১ রানের লক্ষ্য ছুড়ে দেয় স্বাগতিকরা।

জবাবে ৭ উইকেটে ১০০ রান তুলতেই থামে সফরকারীদের ইনিংস।
এই জয়ে তিন ম্যাচের সিরিজ এক ম্যাচ হাতে রেখেই ঘরে তুললো স্বাগতিকরা।

এদিন টস জিতে আগে ব্যাটিংয়ে নেমে ওপেনিং জুটি বাংলাদেশকে ভালো শুরু এনে দেয়। ৩৪ রানের এই জুটি ভাঙে শামীমা সুলতানা ১৮ রানে আউট হলে।

আরেক ওপেনার মুর্শিদা খাতুন বিদায় নেন ২০ রান করে।
এরপর সোবহানা মোস্তারি ও অধিনায়ক নিগার সুলতানাও ইনিংস বড় করতে পারেননি। সোবহানা ১৬ ও নিগার ১০ রানে আউট হলে ৭১ রানে ৪ উইকেট হারায় বাংলাদেশ। এখান থেকে পঞ্চম উইকেট জুটিতে স্বর্ণা আক্রার ও রিতু মনি যোগ করেন ৩৮ রান। রিতু ১৯ রানে আউট হলেও স্বর্ণা ২৭ রানে অপরাজিত থাকেন।
লক্ষ্য তাড়ায় নেমে ভালো শুরু পায়নি পাকিস্তান। ৫৯ রানের মধ্যে ৪ উইকেট হারায় তারা। একপ্রান্ত ধরে রাখা বিসমাহ মারুফও আউট হয়ে যান দলীয় ৬১ রানে। ৪৪ বলে ৩০ রান করেছেন এই টপ অর্ডার ব্যাটার। তার বিদায়ের পর পাকিস্তানের রানের চাকা কার্যত থমকে যায়। শেষদিকে দুই অঙ্ক ছুঁতে পারেন কেবল ইরাম জাভেদ (১৫) ও উম্মে হানি (১৪*).

বল হাতে বাংলাদেশের নাহিদা আক্তার ও রাবেয়া খাতুন ২টি করে এবং মারুফা আক্তার ও ফাহিমা খাতুন ১টি করে উইকেট তুলে নেন।

এর আগে গত ২৫ অক্টোবর সিরিজের প্রথম ম্যাচে পাকিস্তানের মেয়েদের ৫ উইকেটে হারিয়েছে বাংলাদেশ।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Comments are closed.

‍এই ক্যাটাগরির ‍আরো সংবাদ