1. faysal.rakib2020@gmail.com : admin :
  2. sarderamin830@gmail.com : Ajkerajker Ganamat : Ajkerajker Ganamat
বুধবার, ১৯ জুন ২০২৪, ১১:১৪ অপরাহ্ন
নোটিশ :
বিভিন্ন জেলা ও উপজেলা পর্যায় সংবাদকর্মী আবশ্যক । যোগাযোগ: 01773730313
সংবাদ শিরোনাম :
আজ আরাফাতের ময়দান মুখরিত হচ্ছে ‘লাব্বাইক’ ধ্বনিতে বাবুগঞ্জে উপজেলায় ফারজানা, বানারীপাড়ায় ফারুক এবং উজিরপুরে ইকবাল নির্বাচিত বরিশালে ক্লাবফুট চিকিৎসাসেবা নিয়ে জনসচেতনতামূলক সমন্বয় সভা অনুষ্ঠিত। বরিশালে সুশাসন প্রতিষ্ঠায় সাংবাদিকদের ভূমিকা অনস্বীকার্য-প্রধান তথ্য অফিসার বাবুগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন স্বপন’র পক্ষে গণজোয়ার বাবুগঞ্জ উপজেলা নির্বাচন ফারজানার জনপ্রিয়তায় ঈর্ষান্বিত প্রতিপক্ষ, প্রচারণায় বাধার অভিযোগ বাকেরগঞ্জে ৩ যুবককে কুপিয়ে আহত ঝলকাঠি উপজেলা নির্বাচনে সরাসরি হস্তক্ষেপ করছেন আমির হোসেন আমু টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

চরম গরমে ট্রাফিক পুলিশের মাথায় এসি লাগানো হেলমেট!

  • প্রকাশিত : সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪
  • ১৫ 0 বার সংবাটি দেখেছে

 

অনলাইন ডেস্ক।।
বাংলাদেশের প্রতিটা এলাকায় চলছে তীব্র তাপপ্রবাহ। শুধু বাংলাদেশই নয়, প্রতিবেশী দেশ ভারতেরও বেশ কিছু রাজ্যে আগুন ঝরাচ্ছে সূর্য। প্রতিদিন স্কুলে, অফিসে বা বাজারে যেতেই গলদঘর্ম অবস্থা হচ্ছে সবার। তাপমাত্রা থাকছে ৪১-৪২ ডিগ্রির মতো। এই তাপমাত্রাতেও সড়কে দাঁড়িয়ে সেবা দিচ্ছে ট্রাফিক পুলিশ। তাদের জন্য বিশেষ ব্যবস্থা আনা হচ্ছে।

পেশার খাতিরে এই গরমেও সারা দিন রাস্তায় দাঁড়িয়ে থাকতে হয়, রোদে পুড়ে গেলেও দিনভর ইউনিফর্ম পরে দাঁড়িয়ে থাকতে হয় রাস্তায়। তাদের কথা ভেবেই এবার বিশেষ ধরনের হেলমেট তৈরি করলেন আইআইএম-এর ছাত্ররা। গুজরাটের ইন্ডিয়ান ইন্সটিটিউট অব ম্যানেজমেন্টের ছাত্ররা তৈরি করেছেন এসি হেলমেট। ব্যাটারি চালিত সেই হেলমেট পরলে কষ্ট হবে না প্রবল গরমেও।

বিশেষত সূর্যের প্রখর তাপ মাথায় নিয়ে যাদের দাঁড়িয়ে থাকতে হয় দীর্ঘক্ষণ, তাদের অস্বস্তি কাটাবে এই হেলমেট। গুজরাটের ভদোদরার পুলিশ ইতিমধ্যে কর্মীদের সেই হেলমেট দিতে শুরু করেছে। কর্তব্যরত ৪৫০ পুলিশকর্মীকে এই হেলমেট দেওয়া হয়েছে।

মনে করা হচ্ছে, এই হেলমেট শুধুমাত্র পুলিশ নয়, সাধারণ মানুষও ব্যবহার করতে পারবে ভবিষ্যতে। তবে কতটা পাওয়া যাবে বাজারে, তার ওপরেই নির্ভর করবে সবটা।

বর্তমানে তাপমাত্রা এতটাই বেড়েছে যে গরমের কারণে অসুস্থতাও বাড়ছে। হিট স্ট্রোকের প্রবণতা বাড়ছে। এই পরিস্থিতিতে সাহায্য করতে পারে এই এসি হেলমেট। একইসঙ্গে বাইক আরোহীদের সুরক্ষাও দেবে এটি।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Comments are closed.

‍এই ক্যাটাগরির ‍আরো সংবাদ